শরীয়তপুরে মসজিদের রাস্তা বন্ধ করার গুজব ছড়িয়ে ধর্মীয় উন্মাদনা

294

শরীয়তপুরে মসজিদের রাস্তা বন্ধ করার গুজব ছড়িয়ে ধর্মীয় উন্মাদনা ছড়ানোর অভিযোগ পাওয়া গেছে। এলাকাবাসী জানান, নড়িয়া থানার ঘড়িষার বাড়ৈপাড়া মসজিদের পাশেই স্থানীয় একটি পরিবারের পারিবারিক কবরস্থান রয়েছে। মসজিদে যাওয়ার জন্য আধাপাকা একটি রাস্তা থাকা স্বত্বেও কবরস্থানের মধ্যদিয়ে স্থানীয় কিছু লোক চলাচলের রাস্তা তৈরি করার চেষ্টা করে।

কবরস্থানটি ক্ষতিগ্রস্ত হওয়ার আশংকা থেকে পরিবারটি সে রাস্তাটি ব্যবহার না করার জন্য সংশ্লিষ্ট ঐ ব্যক্তিদের অনুরোধ করেন। এতে তারা ক্ষুব্ধ হয়ে গত শুক্রবার সংগঠিত হয়ে মসজিদের রাস্তা বন্ধ করার অভিযোগ তুলে মানববন্ধন করেন এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পরিবারটির সদস্যদের নাম উল্লেখ করে তাদের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতি আঘাতের গুজব ছড়ায়।

যদিও এলাকার বেশিরভাগ মানুষ সতর্ক থাকায় অপ্রীতিকর কোনো ঘটনা ঘটেনি বলে জানায় ভুক্তভোগী পরিবারটি। তারা জানান, ধর্মীয় গুজব ছড়িয়ে বিভিন্ন সময়ে দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘু ও নিরীহ মানুষের উপর হামলার ঘটনার কথা শুনেছেন। যে কারণে ফেসবুকে এ ধরণের মিথ্যা তথ্য ছড়িয়ে দেয়ায় সামাজিক নিরাপত্তার অভাবে ভুগছেন তারা। এ ব্যাপারে মঙ্গলবার পরিবারটির পক্ষ থেকে নড়িয়া থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here